• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দিনের শেষটা মধুর হলো না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১, ০৫:০৩ পিএম
দিনের শেষটা মধুর হলো না

সারা দিন বল হাতে শাসন করার পরেও ব্যাট হাতে দিনটা মধুর হলো না বাংলাদেশের। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে এসে বোলারদের আধিপত্য দেখল ভক্তরা। দিনের শুরুতে পাকিস্তানকে অ𒊎লআউট করে ৪ উইকেট খুইয়েছে বাংলাদেশ। তৃতীয় দিন শেষে স্কোরবোর্ডে 💃৩৯ রান তুলে ৮৩ রানের লিড পেয়েছে টাইগাররা। 

দ্বিতীয় দিনে ১৪৫ রানে শেষ করা আবিদ আলী ও আবদুল্লাহ শফিকের জুটি তৃতীয় দিনে এসে যোগ করতে পারে ১ রান। তাইজুলের বলে এলবিডব্লিউ হয়ে ৫২ রান করে♏ ফিরেন শফিক। পরের বলে আজহার আলীকেও তুলে নেন তাইজুল। তৃতীয় দিনে শুরু থেকেই পাকিস্তানের ব্যাটারদের বেশ চাপে রাখেন তাইজুল। 

পাকিস্তানি অধিনায়ক বাবর আজম⛦কে ১০ রানেই বিদায় করেন মেহেদী হাসান মিরাজ। মিরাজের ঘূর্ণিতে বোল্ড হয়ে ফিরেন বাবর। এরপর শুধু উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও সাজিদ খানের উইকেট তুলে নেন এবাদত হোসাইন। বাকি সব উইকেটই যায় তাইজুলের ঝুলিতে। দিন শেষে টাইগার এই স্পিনারের নামের পাশে যুক্ত হয়েছে ৭ উইকেট। পাকিস্তানের হয়ে ১৩৩ রান করেছেন ওপেনার আবিদ আলী। ২টি ছয় ও ১২টি চারের মাধ্যমে ২৮২ বলে এই রান করেন তিনি।

তাইজুলের ৭, এবাদতের ২ আর মিরাজের ১ উইকেটের সুবাদ൲ে ২৮৬ রানেই অলআউট হয়ে যায় পাকিস্তান। ফলে বাংলাদেশ পায় ৪৪ রানের লিড। 

লিড পেয়েও দিনটা স্বস্তিকর হলো না বাংলাদেশের। দলীয় ১৪ রানেই শাহিন আফ্রিদির বলে এলবিডব্লিও হয়েছেন ওপেনার সাদমান ইসলাম। নাজমুল হাসান শান্ত রানে💜র খাতা খোলার আগেই তাকে তুলে নেন শাহিন আফ্রিদি। অধিনায়ক মুমিনুল হকও কোন রান করতে পারেনি। হাসান আলীর বলে আজহার আলীর হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। ১৫ রানে ৩ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় বাংলাদেশ। 

সাদমান ফিরলেও আরেক ওপেনꦦার সাইফ হাসান ফিরেছেন শাহীনের বলে। তার ব্যাট থেকে আসে ১৮ রান। ২৫ রানে ৪ উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশকে কিছুটা পথ দেখান মুশফিক-ইয়াসির জুটি। বাংলাদেশ দিনটা শেষ করেছে ৩৯ রানে। 

 

বাংলাদেশ ১ম ইনিংস : ৩৩০/১০ (১১৪.৪ ওভার)
লিটন ১১৪, মুশফিক ৯১, মিরাজ ৩৮*, শান্ত ১৪, সাদমান ১৪
হাসান ৫১/৫, ফাহিম ৫৪/২, শাহীন ৭০/২

পাকিস্তান ১ম ইনিংস : ২৮৬/১০ (১১৫.৪ ওভার)
আবিদ ১৩৩, শফিক ৫২, ফাহিম ৩৮, শাহীন ১৩*, হাসান ১২
তাইজুল ১১৬/৭, এবাদত ৪৭/২

বাংলাদেশ ২য় ইনিংস : ৩৯/৪ (১৯ ওভার)
সাইফ ১৮, মুশফিক ১২*, ইয়াসির ৮*
শাহীন ৬/৩, হাসান ১৯/১

Link copied!